পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না: আব্দুর রহমান – Daily Bhorer Potrika

পররাষ্ট্রমন্ত্রী আওয়ামী লীগের কেউ না: আব্দুর রহমান

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: আগস্ট ২০, ২০২২

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আমাদের দলের কেউ নয়, সে কারণে তার বক্তব্যের দায়ভার আওয়ামী লীগ নেবে না।

শনিবার (২০ আগস্ট) ধানমন্ডির ৩২ নম্বরে জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

আব্দুর রহমান বলেন, ভারত নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য আওয়ামী লীগের দলীয় বক্তব্য নয়। কোনো দেশের সমর্থনে আওয়ামী লীগের ক্ষমতায় আসা নির্ভর করে না। পররাষ্ট্রমন্ত্রী ভারত প্রসঙ্গে যা বলেছেন সেটির ব্যাখ্যা তাকেই দিতে হবে।  কারণ গণমাধ্যমে তার বক্তব্য সেভাবে এসেছে, তা নিয়েও তার কথা রয়েছে। আর তিনি যেভাবে বলেছেন সেভাবেই যদি মিডিয়া আসে তবে আমরা বলব, এতে আমরা বিব্রত নেই। কারণ এটা দলের বক্তব্য নয়।  ড. এ কে আব্দুল মোমেন আওয়ামী লীগের কেউ না হওয়ায় তার বক্তব্যে দল বিব্রত নয়।

উল্লেখ্য, গত ১৮ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম শহরের জে এম সেন হলে জন্মাষ্টমী উৎসবের অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখার জন্য যা যা করা দরকার, আমি ভারতবর্ষের সরকারকে সেটা অনুরোধ করেছি।’ পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যের পর দেশব্যাপী ব্যাপক সমালোচনা চলছে।