হবিগঞ্জের ছাত্রনেতা মুকিত চৌধুরী যুক্তরাজ্য যুবদলের লন্ডন মহানগরী কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে নিযুক্ত – Daily Bhorer Potrika

হবিগঞ্জের ছাত্রনেতা মুকিত চৌধুরী যুক্তরাজ্য যুবদলের লন্ডন মহানগরী কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে নিযুক্ত

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: ফেব্রুয়ারি ২৮, ২০২০

গতকাল (২৭ ফেব্রুয়ারী ২০২০) বাংলাদেশ কেন্দ্রীয় যুবদল এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল-এর কেন্দ্রীয় কমিটি ও যুক্তরাজ্য বিএনপির মূল কমিটির অনুমদোনে যুক্তরাজ্য যুবদলের লন্ডন মহানগর-এর পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে ।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বর্তমানে যুক্তরাজ্যে রাজনৈতিক আশ্রয়ে নির্বাসিত, সমর্থনে এই কমিটি গঠিত বলে জানা গেছে। বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল যুক্তরাজ্য শাখার সভাপতি রহিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন এর স্বাক্ষরিত অনুমোদিত কমিটি যুক্তরাজ্য যুবদলের দফতর সম্পাদক মোশাররফ হোসেন প্রেস বিজ্ঞপ্তির আজ মিডিয়ায় প্রকাশ করেন।
হবিগঞ্জের ছাত্রনেতা মুকিত চৌধুরী, যিনি যুক্তরাজ্যে অবস্থান করছেন এক দশকের বেশি সময় ধরে, যুক্তরাজ্যে যুবদলের লন্ডন

মুকিত চৌধুরী

মহানগরীর পূর্ণাঙ্গ কমিটির যুগ্ম সম্পাদক হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি বাংলাদেশে অবস্থানকালীন সময়ে হবিগঞ্জের বৃন্দাবন কলেজের ছাত্রদলের উদীয়মান ছাত্রনেতা ছিলেন এবং জেলা ও থানা ছাত্রদলের বিভিন্ন সভা-সমিতি, মিছিল-মিটিঙ্গে তার সরব উপস্থিতি ছিল। তিনি বৃন্দাবন কলেজে শিক্ষার্থী থাকাকালে আজমিরী ছাত্র কল্যাণ পরিষদ গঠন করেন সমাজের বিভিন্ন ইস্যু নিয়ে সামষ্টিক প্রয়াস গড়ে তুলবার জন্যে। তিনি এই পরিষদের প্রাতিষ্ঠানিক সভাপতি ছিলেন এবং এখনো প্রবাস থেকে নেতৃত্ব দিয়ে চলেছেন। যুক্তরাজ্য দীর্ঘদিন-এর রাজনৈতিক কার্যক্রমের ফলে এই পদনিযুক্তি, জানান মুকিত চৌধুরী। ফোনালাপে তিনি যোগ করেন তার রাজনৈতিক কর্মকাণ্ডের প্রধান উদ্দেশ্য তার হবিগঞ্জের ছাত্রদলের সতীর্থদের রাজনৈতিক হয়রানি, হেনস্থা ও নির্যাতনের ব্যাপারগুলো তুলে ধরা। তিনি এও জানান তিনি বিভিন্ন মাধ্যমে লিখালিখি করেও এই ইস্যুগুলো তুলে ধরবার চেষ্টা করে যাচ্ছেন। তিনি তারেক রহমান-এর অধীনে সরকার পতনের আন্দোলন চালিয়ে যাবার প্রত্যয় ব্যক্ত করেন।

১২৩ সদস্য বিশিষ্ট লন্ডন মহানগর যুবদলের পূর্ণাঙ্গ কমিটির সভাপতি​​​​ হিসেবে মোঃ সিরাজুল ইসলাম মামুন ও সাধারণ সম্পাদক​​​ হিসেবে মোঃ নিয়ামুল হক শামীম (মাক্সীম) নিযুক্ত হয়েছেন।