নির্বাচন অবাধ সুষ্ঠু হয়েছে :আওয়ামী লীগ – Daily Bhorer Potrika

নির্বাচন অবাধ সুষ্ঠু হয়েছে :আওয়ামী লীগ

লেখক: প্রতিবেদক ঢাকা
প্রকাশ: ফেব্রুয়ারি ২, ২০২০

আওয়ামী লীগ বলেছে, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের পক্ষ থেকে সিটি নির্বাচন পরিবর্তী সাংবাদিক সম্মেলনে দলটির উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এ কথা বলেন। তিনি বলেন, হঠাত্ করে ভোটের দিন পরিবর্তন ও পর পর কয়েক দিন সরকারি ছুটি থাকায় ভোটার সংখ্যা কম হয়েছে।

আমির হোসেন আমু বলেন, ‘বিএনপি সিটি নির্বাচন নিয়ে আগে থেকেই কাল্পনিক নানা অভিযোগ করেছিল। কিন্তু ঢাকাবাসী অত্যন্ত আনন্দ সহকারে নির্বাচনে অংশগ্রহণ করেছে। সিটি নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।’ আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, ‘সিটি নির্বাচন নিয়ে বিএনপি আগে থেকেই অনেক কথা বলেছিল। অনেক কাল্পনিক অভিযোগ করেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে, আওয়ামী লীগের নেতাকর্মীরা অত্যন্ত ধৈর্য ধরেছিল, যে কারণে নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে।’ আমির হোসেন আমু সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

সাংবাদিক সম্মেলনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, মুকুল বোস, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক ও আব্দুর রহমান, কেন্দ্রীয় নেতা আবুল হাসনাত আব্দুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

বিএনপির লোকজন বানোয়াট অভিযোগ দিচ্ছে : শেখ সেলিম

ভোটকেন্দ্র থেকে মেয়র প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার যে অভিযোগ বিএনপির পক্ষ থেকে তোলা হয়েছে তাকে বানোয়াট বলে উড়িয়ে দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। শনিবার দুপুরে বনানীতে ঢাকা উত্তরে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এখন পর্যন্ত ভোটের পরিবেশ শান্ত রয়েছে। বিএনপি বানোয়াট অভিযোগ করছে। বিভিন্ন কেন্দ্রে বিএনপির মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ নিয়ে শেখ সেলিম বলেন, তারা যদি কোথাও এজেন্ট না দেয়, দায়িত্ব কে নেবে? কাউন্সিলর নির্বাচনে কি হচ্ছে সেটার সঙ্গে মেয়র ইলেকশন মেলালে হবে না।’

নির্বাচন নিয়ে সজীব ওয়াজেদ জয়ের জরিপের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের মন্তব্যের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘নিজের করা জরিপের ভিত্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থীদের বিপুল জয় হবে।’ নানক বলেন, ‘এ ধরনের বিজ্ঞানসম্মত গবেষণালব্ধ ফলাফলে বিএনপির আস্থা নেই। সজীব ওয়াজেদ জয়ের বিরুদ্ধে তাই মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্লজ্জভাবে মিথ্যাচার করেছেন’।

নির্বাচন নিয়ে বিএনপির মূল উদ্দেশ্য কী, সেটা দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্পষ্ট করেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। শনিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। তথ্যমন্ত্রী বলেন, ‘মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তাদের সাফল্য সেখানেই যে, তারা মাঠে নামতে পেরেছেন। তার এ বক্তব্য থেকে নির্বাচনে জয়লাভ করা তাদের কতটুকু উদ্দেশ্য, এ নিয়ে প্রশ্ন তোলাই যায়।’